মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C

দর্শনীয় স্থান

ক্রমিক নাম কিভাবে যাওয়া যায় অবস্থান
ভৈরব নদীতে নৌকা ভ্রমন খুলনা শহর থাকে দিঘলিয়া এসে বা দৌলতপুর, খালিশপুর বা ফুলবাড়ীগেট নামক স্থানে যেকোন যানবাহনে নেমে ঘন্টাপ্রতি ভাড়াচুক্তিতে নদীতে নৌকাভ্রমন করা যায়।
কবি কৃষ্ণ চন্দ্র ইনস্টিটিউট, সেনহাটি, দিঘলিয়া, খুলনা দিঘলিয়া উপজেলা থেকে সড়ক পথে ভ্যান/ ইজি বাইক যোগে সেনহাটী বাজারে আসা যায়।খুলনা জেলা থেকে সড়ক পথ বা নদী পথে সেনহাটী বাজার।
কাটানীপাড়া শিব মন্দির, সেনহাটি, দিঘলিয়া, খুলনা। দিঘলিয়া উপজেলা থেকে ভ্যান/ ইজিবাইক যোগে ২নং গেট, প্রেস ক্লাব সংলগ্ন।
ক্ষুদিয়ার খাল,বিদ্যমান দেয়ানা, আড়ংঘাটা, দিঘলিয়া, খুলনা। দিঘলিয়া উপজেলা বা দৌলতপুর বাজার থেকে ইজি বাইক/ রিক্সা যোগে আড়ংঘাটা বাজারে এসে সেখান থেকে ক্ষুদিয়ার খালে যাওয়া যায়।
আড়ংঘাটা বাইপাস সড়ক, আড়ংঘাটা, দিঘলিয়া, খুলনা। দিঘলিয়া উপজেলা বা দৌলতপুর থেকে ইজি বাইক/ রিক্সা যোগে আড়ংঘাটা ইউনিয়ন এসে সেখান থেকে বাইপাস সড়কে আসা যায়।
গাজীরহাট ইউনিয়নের গ্রাম্য প্রাকৃতিক সৌন্দর্য খুলনা শহর থেকে রূপসা জেলখানা ঘাট পার হয়ে বাসে করে 17 কি:মি: এসে কোলাবাজারের পরে আলহাজ্ব মোল্যা জালাল উদ্দিন কলেজ সংলগ্ন ইউনয়ন পরিষদের সামনে নামলেই দেখতে পারবেন গাজীরহাট ইউনিয়ন পরিষদের গ্রাম্য সৌন্দর্য্য। তাছাড়া সেখান থেকে আরো 11 কি: মি: উত্তর দিকে গেলে সোনাকুড় নামক গ্রামে গোবিন্দ সেবাশ্রম নামে একটি ঐতিহ্য বাহী একটি পবিত্র ধর্মীয় আশ্রম দেখতে পাবেন।
দিঘলিয়ার মৃৎ শিল্প

খুলনা জেলার দৌলতপুর বিএল কলেজ এর পিছনের ভৈরব নদী পাড় হয়ে ভ্যানে চড়ে সেনহাটি মাধ্যমিক বিদ্যালয়ের পিছনে গেলে পালপাড়ায় মৃৎ শিল্পীদের বিভিন্ন সুন্দর মাটির কাজের সমাহার লক্ষ্য করা যাবে। খুলনা থেকে দৌলতপুর এর ভাড়া মাহেন্দ্রযোগে ১৫/- এবং ওপাড়ের ঘাট থেকে পালপাড়ার যাওয়ার ভ্যান ভাড়া ৫/- ।